বিধাতার প্রেমের ঝুড়িটা অপূর্ণ
- শাহানা হোসেন রানী ১৭-০৫-২০২৪

বিধাতা, আমাকে স্বর্গ থেকে এক ঝুড়ি
প্রেম দিয়ে ধরণীতে পাঠালো, আর
বলল, এটি ধরণীতে বিলিয়ে দিয়ে,
আবার পূর্ণ করে ঝুড়িতা ফিরিয়ে
নিয়ে এসো, ঝুড়িটা শুণ্য হবার
ভয়ে, আমি একে মসজিদ গির্জা মন্দির
বানিয়ে পূজা করলাম!
একে শুধু নিজের মাঝেই গুপ্ত রেখেছি,
সবার আড়ালে যাতে কেউ এ প্রেম না চায়!
যখন দিন শেষে
সূর্য হারিয়ে যায়, যমদূত
এলো নেমে, আর বলল তোমার
ঝুড়িটা নিতে এসেছি! আমি খুশি
হয়ে বললাম, "আমাকেও নিয়ে যাও স্বর্গে"
সে বলল ঝুড়িটা নেয়াই আমার
কাজ, আমি যাই! বিধাতা যখন
প্রেমের ঝুড়িটা খুলে দেখলো,
আর বলল এটা কেন অপূর্ণ?
আমি বললাম আপনার প্রেম যেন
ফুরিয়ে না যায় তাই একে গোপনে
রেখেছি, শুধু নিজের মাঝে লুকিয়ে!
বিধাতা রেগে বলল "ওহে বোকা!
প্রেম এমন এক সুখ!
যা বন্টন করলে কমে না বরংবাড়ে"
তখন আমি শুণ্য খাচা
হয়ে ছটফটাতে থাকি!
কেন আমি মানুষকে ভালবাসিনি?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।